Sunday, January 20, 2013

ফেসবুক থেকে এক ক্লিকে আপনার এবং আপনার বন্ধুদের ছবির এ্যালবাম ডাউনলোড করুন কোন প্রকার সফটয়্যার ব্যাতীত

মাদের মাঝে প্রায় সবাই ফেসবুক ব্যবহার করে। তুমুল জনপ্রিয় এই স্যোসাল সাইটে হয়তো আপনার বন্ধুর সংখ্যাও কম নয়!!! অনেক প্রয়োজনেই মাঝে মাঝে ফেসবুক থেকে ফটো ডাউনলোড করার প্রয়োজন হয়। আপনার ফ্রেন্ডের ছবিগুলো রেখে দিতে পারেন সযত্নে কিন্তু একটি একটি করে ছবি ডাউনলোড করা সময়ের প্রয়োজন। কোন চিন্তা নেই... এবার কোন প্রকার সফটয়্যার ব্যাতিত ফেসবুক থেকে যে কোন ছবির সম্পূর্ন এ্যালবাম ডাউনলোড করতে পারবেন খুব সহজে।
এর জন্য প্রথমে আপনাকে picknzip.com সাইট'টি তে প্রবেশ করতে হবে।

এরপর আপনার ফেসবুক এ্যাকাউন্টের সাহায্যে Login করুন সাইট'টি তে। এবার কিছুক্ষন অপেক্ষা করুন আপনার ফ্রেন্ডলিঙ্ক এমপোর্ট হবার জন্য।

এখন আপনি আপনার ফ্রেন্ড লিস্ট দেখতে পাবেন। আপনার যে ফ্রেন্ডের ছবির এ্যালবাম ডাউনলোড করতে চান তার নাম'টি খুঁজে বের করুন সেখান থেকে। ফ্রেন্ডের নাম নির্বাচন করার পর প্রথমে ট্যাগ করা ছবি গুলো দেখাবে এবং তার সাথের ALBUMS পাবেন সেখানে ক্লিক করার পর ফ্রেন্ডের আপলোডকৃত এ্যালবামগুলো দেখতে পাবেন। অথবা আপনি চাইলে আপনার ছবিও ডাউনলোড করতে পারেন। 

ছবির এল্যাবাম দেখানোর পর যে এল্যাবাম ডাউনলোড করতে চান সেটি সিলেক্ট করুন। আপনি চাইলে এ্যালবামের সব ছবি সিলেক্ট করতে পারবেন অথবা বাছাই করে নিতে পারবেন।

সর্বশেষে REVIEW & DOWNLOAD অপশন পাবেন ছবি গুলো ডাউনলোড করার জন্য সেখান থেকে ডাউনলোড বাটন চাপলে ছবি গুলো JPEG ফারমেটে ZIP ফোল্ডারে অথবা PDF ফরমেটে সেভ করার জন্য অনুমতি চাইবে তখন আপনার সুবিধামত অপশন নির্বাচন করুন। তারপর কিছুক্ষন অপেক্ষা করুন এবার আপনার কম্পিউটারে ফাইল'টি সেভ করে নিন।

No comments:

Post a Comment